নিজস্ব প্রতিবেদক, 19 February-2017, 06:34:30pm

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি এখন নিজেরাই নিজেদের শক্র। তাদের নেতায় নেতায় মারামারি, হানাহানি, কোন্দলে লিপ্ত। তাই বিএনপিকে নিয়ে বিচলিত হওয়ার কিছু নেই। বিএনপির আন্দোলন করার মতো কোনো ক্ষমতাও নেই। বিএনপি এখন নালিশবাদী দল। প্রত্যেক দিন শুধু নালিশ আর নালিশ। অর্জন নেই, ইতিহাস নেই, আন্দোলন কিচ্ছু নেই। তবে ভোটের রাজনীতিতে বিএনপিকে ছোট করে দেখা যাবে না। কারণ আগামী সংসদ নির্বাচনে বিএনপিই হবে আওয়ামী লীগের প্রধান প্রতিদ্ব›িদ্ব। প্রতিপক্ষকে দূর্বল ভাবলে চলবে না। তা ভাবতে গেলে পরিস্থিতি ৯১-এর নির্বাচনের মতো হবে।
গতকাল (শনিবার) দুপুরে ঐতিহাসিক মাদরাসা ময়দানে আ’লীগের রাজশাহী বিভাগীয় কর্মী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
দলীয় নেতাদের উদ্দেশে ওয়াবদুল কাদের বলেন, ‘সরকারের উন্নয়নে ঘাটতি নেই, ঘাটতি আছে নেতাদের আচরণে। আচরণটা শুদ্ধ করতে হবে। নির্বাচনের দেরি নেই। মানুষের চোখের ভাষা, মনের ভাষা বোঝার চেষ্টা করেন। এখন ক্ষমতায় আছেন, কেউ কিছু বলছে না। আচরণ খারাপ হলে মানুষ ব্যালটে শাস্তি দেবে।’
তিনি বলেন, অনুপ্রবেশকারীদের নিয়ে দল ভারি করার দরকার নাই। বসন্তে কোকিল আসে, আবার বসন্ত গেলে চলে যায়। আওয়ামী লীগে পরগাছা অনুপ্রবেশকারীদের জায়গা হবে না। যে নেতারা এগুলো নিয়ে দল ভারি করেছেন তারা এগুলোকে সরান। কে কি করে আমরা জানি নেত্রীও জানেন। আওয়ামী লীগে গডফাদার দরকার নাই। জনপ্রিয় নেতার দরকার আছে।
মন্ত্রী বলেন, কর্মীবান্ধব নেতা হোন। কর্মীদের মূল্যায়ন করুন। অনুপ্রবেশকারী বসন্তের কোকিলদের দলে ঠাঁই দেবেন না। ত্যাগি কর্মীদের নিয়ে কমিটি করবেন। কর্মীদের ত্যাগই এই আওয়ামী লীগ।
তিনি বলেন, আপনারা কেউ পকেট কমিটি করবেন না। ত্যাগি নেতাদের দলে স্থান দেন। আমি রাজশাহীতে এসে দেখলাম অনেক কর্মীর চোখ, হাত, পা নেই। তারা দলের জন্য দিয়েছে। নেতারা কর্মীদের দিকে নজর দেবেন। তারা কি চায় সেই দিকে খেলায় রাখবেন। কর্মীদের চোখের ভাষা, মনের ভাষা আপনাদের বুঝতে হবে। যদি না বোঝেন তাহলে রাজনীতি করার দরকার নাই।
আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরীর পরিচালনায় সমাবেশে সভাপতিত্ব করেন যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক। সমাবেশে আরও বক্তব্য দেন, আওয়ামী লীগের উপদেষ্টামÐলীর সদস্য অধ্যাপক আবদুল খালেক, কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ও নগর আওয়ামী লীগ সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, এমপি আয়েন উদ্দীন, এমপি এনামুল হক, আবদুল ওয়াদুদ দারা এমপি।
বিএনপি নালিশ পার্টি
নাটোর জেলা সংবাদদাতা জানান, এদিকে নাটোরে অপর এক সমাবেশে ওবায়দুল কাদের এমপি বলেছেন, বিএনপি হলো মেরুদন্হীডন নালিশ পাটি, এদের বিষয়ে যত কম কথা বলা যায় ততই ভাল। ওদের একটা মিছিল করার ক্ষমতা নেই। ঘরে বসে বসে শুধু বিদেশীদের কাছে নালিশ করে। এদের মরা গাঙ্গে আর জোয়ার আসবে না। শুধু আন্দোলনের হুমকি দিয়ে যাচ্ছে। কিন্তু খুঁজে পাওয়া যায় না। গত আট বছরে একটাই আন্দোলন দেখা গেছে সেটা হলো বোমাবাজি। বিএনপি নির্বাচনে না এসে আবার বোমাবাজি করলে জনগণ তা প্রতিহত করবে। বেগম জিয়াকে আমরা জেলে নিতে চাই না। এটা আদালতের ব্যাপার। শনিবার বিকেলে নাটোর কানাইখালি পুরাতন বাস টার্মিনালে জেলা আওয়ামী লীগ আয়োজিত জনসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। নাটোর জেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক প্রতিমন্তী অধ্যাপক আব্দুল কুদ্দুস এমপির সভাপতিত্বে সদরের এমপি ও জেলা সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম শিমুলের পরিচালনায় জনসমাবেশে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক সাবেক প্রতিমন্ত্রী অ্যাড. জাহাঙ্গীর কবির নানক এমপি ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী এমপি। এ ছাড়াও তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি, অ্যাড. আবুল কালাম আজাদ এমপি, সিরাজগঞ্জের মহিলা এমপি সেলিনা পারভীন ও নাটোর পৌরসভার মেয়র উমা চৌধুরী জলিসহ জেলা ও উপজেলা আওয়ামী লীগ এবং অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ অনুষ্ঠানে বক্তব্য রাখেন।




এই বিভাগের অন্যান্য সংবাদ

দুই মাসে বিএনপির ৬০ লাখ সদস্য সংগ্রহ, আয় ৬ কোটি টাকা

বিএনপির দুই মাস জুড়ে নতুন সদস্য সংগ্রহ ও নবায়ন কর্মসুচী শেষ হচ্ছে আগামীকাল বৃহস্পতিবার।

আগামী নির্বাচন জাতীয় পার্টির ক্ষমতায় যাওয়ার নির্বাচন : এরশাদ

আগামী জাতীয় নির্বাচন জাতীয় পার্টির জন্য বিরাট পরীক্ষা এমনটা উল্লেখ করে দলটির চেয়ারম্যান ও প্রধানমন্ত্রী

গাইবান্ধা-১ আসনে উপ-নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী নির্বাচিত

গাইবান্ধা-১ সুন্দরগঞ্জ আসনে জাতীয় সংসদ উপ-নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী উপজেলা আ’লীগের

আগামী সংসদ নির্বাচনে যাওয়া নিয়ে বিএনপিতে দুই মত

আগামী জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি যাবে বা যাওয়া উচিত, সার্বিকভাবে এ আলোচনাই দলটির মধ্যে এখন বেশি।

নির্বাচনকালীন অন্তর্বর্তী সরকারে আপত্তি নেই : ওবায়দুল কাদের

নির্বাচনকালীন সহায়ক সরকার নিয়ে বিএনপির দাবির বিষয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের

এক ঘাঁটিতে ২৮ মহিলা সদস্য ধরা পড়ায় আরও চাপে জামাত

কী করবে ভেবে পাচ্ছে না জামাত। পা রাখার মাটি নেই। নড়াচড়া বন্ধ। লাফ দিয়ে এগোন দূরের কথা, আলতো করে

৩০ মার্চ কুমিল্লা সিটি কর্পোরেশন ও সুনামগঞ্জ ২ আসনে ভোট

আটকে থাকা কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচন আগামী ৩০ মার্চ অনুষ্ঠিত হবে। একইদিন আওয়ামী লীগ নেতা

আগামী নির্বাচনে পরীক্ষামূলক ই-ভোটিং

আগামী একাদশ সংসদ নির্বাচনে পরীক্ষামূলকভাবে চালু হচ্ছে ই-ভোটিং বা ইভিএম। দেশের কিছু এলাকায় আংশিকভাবে

প্রধানমন্ত্রী আদালতকে প্রভাবিত করছেন : রিজভী

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, বর্তমান প্রধানমন্ত্রী থেকে শুরু করে আওয়ামী

অপরাধ অনুযায়ী খালেদা শাস্তি পাবেন: স্বরাষ্ট্রমন্ত্রী

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া তার অপরাধ অনুযায়ী শাস্তি পাবেন বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী

আওয়ামী লীগের সংসদীয় দলের জরুরি সভা ২৩ ফেব্রুয়ারি

আগামী ২৩ ফেব্রুয়ারি সন্ধ্যা সোয়া ৬টায় আওয়ামী লীগের সংসদীয় দলের এক জরুরি সভা অনুষ্ঠিত হবে। জাতীয়